ফেসবুক মেসেঞ্জার ৩ টি চমক !



ফেসবুক মেসেঞ্জার ৩ টি চমক !


বর্তমান সময় আমরা সকলেই কমবেশি মেসেঞ্জার ব্যবহার করে থাকি কিন্তু মেসেঞ্জারের মধ্যে অনেক ধরনের সেটিংস আছে সেগুলো আমরা জানি না সে কারণে আমরা অনেকেই মেসেঞ্জার ব্যবহার করে মজা পাই না আজকে আপনাদের সাথে আলোচনা করব মেসেঞ্জারে চমৎকার তিনটি টিপস আশা করি এই তিনটি টিপস সম্পর্কে জানলে আপনারা মেসেঞ্জারটি আরো দারুন ভাবে ব্যবহার করতে পারবেন বর্তমান সময়ে আমরা যারা মেসেঞ্জার ব্যবহার করি আমরা সকলেই কিন্তু প্রিয় মানুষের সাথে অথবা ফ্রেন্ড তাকে বন্ধু বান্ধবের সাথে মেসেঞ্জার কথা বলে থাকি অথবা গুরুত্বপূর্ণ ছবি পিকচার অডিও ভিডিও আদান প্রদান করে থাকি এর বাহিরে আমরা কোন কিছুই করতে পারিনা বা কোন কিছুই আমরা জানি না সেটা সকলেই ! কিন্তু আজকে আপনাদের সাথে মেসেঞ্জারে এমন কিছু বিষয় আলোচনা করব সে !


ফেসবুক মেসেঞ্জার !


বিষয়গুলো জানলে আপনারা সত্যি অনেকটা অবাক হয়ে যাবেন সে সাথে আপনারা মেসেঞ্জার আগের থেকে এখন অনেক দারুন ভাবে ব্যবহার করতে পারবেন তুলুন তাহলে আর বেশি কথা না বলে মেইন আলোচনা পর্বে চলে যাই ! মেসেঞ্জারে এই সমস্ত চমৎকার ফিচারস গুলো পাওয়ার জন্য প্রথমত আপনি চলে যাবেন গুগল প্লে স্টোরে সেখানে যাওয়ার পর আপনারা আপনাদের মেসেঞ্জার কে আপডেট করে নেবেন ! আপডেট করে নেওয়ার পর আপনার কাছে কোন অপেক্ষা করবেন তারপর আপনাদের কিভাবে আপনাদের সামনে মেসেঞ্জারটি চালু হয়ে গেছে ! প্রথমত জানবো অনেক সময় দেখা যায় আমরা আমাদের মেসেঞ্জারে প্রিয় মানুষের সাথে মেসেজে কথা বলি বা ফোনে অনেক বেশি কথা বলি সেটা অন্য কেউ দেখলে আমাদের সমস্যা হতে পারে আশিক এখন আমরা কিন্তু অনেক সময় সেই ব্যক্তিকে ব্লক করে দেওয়া অথবা তাকে আনফ্রেন্ড করে দিই অথবা তার সাথে আমাদের যত কথোপকথন হয়েছিল সমস্ত কথাবার্তা ডিলিট করে দেই কিন্তু আমরা ঐ সমস্ত কনভার্সেশন ?


মেসেঞ্জার লাইট ।


কথোপকথন গুলা ডিলিট না করে দিয়ে আমরা চাইলে খুব সহজে ওই অ্যাকাউন্টটাকে রেসটিক ট্যাগ করে দিতে পারি ! এখন হয়তোবা আপনার অনেকে জানতে চাইবেন যে ভাইয়া রেস্ট্রিক্টেড কি অথবা কিভাবে কাজ করে আপনি যখন একটা প্রোফাইল কে বা একটা একাউন্ট কে রেস্টিক দিবেন তখন আপনাকে সে এসএমএস দেই আপনাদের মোবাইল ফোনের সে সমস্ত মেসেজ অথবা কল গুলা আপনাদের নোটিফিকেশন আকারে শো করবে না শুধু তাই নয় এই সেটিংটি অন করার মাধ্যমে যখন আপনাদের প্রিয় মানুষটি আপনাদেরকে মেসেজ করবে অথবা কল দিবে তখন আপনাদের মেসেঞ্জারের টাইমলাইনে কোন ভাবেই শো করবে না ! এতে করে আপনার চাইলে আপনাদের মেসেঞ্জারটি আরো দারুনভাবে ব্যবহার করতে পারেন ! এখন চলে যায় মেইন আমাদের জন্য আরো একটি পর্বে আমরা প্রিয় মানুষের সাথে যখন কথা বলি আমরা চাইলেই কিন্তু মেসেঞ্জারে মধ্যে আলাদা করে একটি নিক নেম দিতে পারি আর এই দেওয়ার ফলে অনেক সুবিধা রয়েছে এক নাম্বার সুবিধা হল নিক নামটি দেওয়ার পর আপনাদের প্রিয় মানুষটি ফেসবুক একাউন্টে কি নাম সেটা আপনার ,


ফেসবুক মেসেঞ্জার সফটওয়্যার ?


আশেপাশে কোন বন্ধুবান্ধব বা ফ্রেন্ড থাকলে কেউ এ বিষয়টি জানতে পারবে না প্রিয় মানুষের সাথে যখন ফোনে কথা বলি অথবা তাদের সাথে এসএমএস করি তখন আমাদের পাশ থেকে বন্ধু-বান্ধব অনেকেই তাদের ফেসবুকে অ্যাকাউন্ট নেই আবার তাদের সাথে যোগাযোগ করার চেষ্টা করে এই প্রবলেমে কিন্তু আমি আর আগে অনেকবার পড়েছি চাপরা চাইলে কিন্তু আলাদা একটা নিক নেম দিলে যখন আপনার প্রিয় মানুষের সাথে এসএমএস করবেন বা কথা বলবেন তখন আপনার পাশ থেকে আপনার বন্ধু আপনার গার্লফ্রেন্ড অথবা আপনার বন্ধুর কি নাম রয়েছে সে নাম কখনোই নোটিশ করতে পারবে না এটা আমাদের জন্য অনেক বড় একটা সুবিধা রয়েছে ! আমার সুন্দর একটা নিক নেম দেওয়ার ফলে কিন্তু আপনাদের প্রিয় মানুষ অথবা আপনাদের গার্লফ্রেন্ড কিন্তু আপনাদের উপর অনেক বেশি খুশি হয়ে যাবে যদি সেই নিক নিমটি অনেক বেশি ইউনিক হয় ! আশা করি মেসেঞ্জারে এই ,


ফ্রী মেসেঞ্জার ,


চমৎকার ফিচারস টি আপনাদের সাথে আলোচনা করবে দারুন ভাবে আপনাদের মেসেঞ্জার টি ব্যবহার করতে পারবেন ! সে সাথে আপনারা চাইলে মেসেঞ্জারের মাধ্যমে অডিও কলে ভিডিও কলে কথা বলতে পারবেন এবং আপনারা যে মানুষের সাথে মেসেঞ্জারে বেশি কথা বলেন আপনি তার প্রোফাইল অপশনে যাবেন! সেখানে যাওয়ার পর থীর নামক একটি অপশন বা আপনারা সেখানে পেয়ে যাবেন যাওয়ার পর দেখতে পাবেন অনেক ধরনের ইউনিক থিম রয়েছে আপনারা চাইলে ঐ সমস্ত থিমগুলো দিয়ে আপনাদের প্রিয় মানুষের সাথে কথা বলার সময় ওই থিমটা সম্পূর্ণ আলাদা হবে আর ওই মুহূর্তটা আপনাদের কাছে আরও বেশি দারুন আরো বেশি আকর্ষণীয় হবে ! মেসেঞ্জারে আপনাদের কোন রকম প্রশ্ন বা কোন রকম মতামত থাকলে অবশ্যই আপনার সেটি করতে পারেন তবে একটু আগে যে আপনাদেরকে টিপস শিখিয়েছিলাম আপনারা যেকোনো অ্যাকাউন্ট করতে পারবেন তবে এখন অ্যাকাউন্টের করার পর অ্যাকাউন্টে কিভাবে আবার পুনরায় আগের মত চালু করবেন ! 


মেসেঞ্জার ,


এটি করার জন্য আপনারা আপনাদের প্রোফাইল থেকে মেসেঞ্জারে হাতের বাম পাশে চলে যাবেন সেখানে যাওয়ার পর দেখতে পাবেন মেসেজ রিকোয়েস্ট আপনার সেই একাউন্টে দেখতে পাবেন শুধুমাত্র অফ করে দিলে আপনাদের অ্যাকাউন্টে আবার পুনরায় চালু হয়ে যাবে আশা করি আপনাদের কি বিষয়টি পরিপূর্ণ ধারণা দিতে পেরেছি তারপরও আপনাদের বুঝতে সমস্যা হলে অবশ্যই আপনারা যে কোন সময় আমাদের সাথে যোগাযোগ করতে পারেন আমরা আপনাদের কে পরিপূর্ণভাবে সহযোগিতা করার চেষ্টা করব !


Post a Comment

0 Comments