সঠিক নিয়মে মাত্র ২ মিনিটে গুগল একাউন্ট খোলার নিয়ম !

 





সঠিক নিয়মে মাত্র ২ মিনিটে গুগল একাউন্ট খোলার নিয়ম ! 


কেমন আছেন সবাই আশা করি সকলে অনেক ভাল আছেন আজকে আপনাদের সাথে আলোচনা করব কিভাবে আপনি আপনার মোবাইলের মাধ্যমে সঠিক নিয়মে google এডসেন্সের অ্যাকাউন্ট খুলবেন প্রথমত বলে রাখি google এডসেন্স কি এখন হয়তো আপনারা অনেকেই আমাদের কাছ থেকে জানতে চাইবেন google এডসেন্স হচ্ছে এমন একটি একাউন্ট এর মাধ্যমে আপনি আপনার অনলাইন থেকে যত টাকা ইনকাম করবেন সমস্ত টাকা অথবা ডলার গুগল এডসেন্সে জমা হবে ! আর সেইখানে আপনি আপনার ব্যাংকের অ্যাকাউন্ট এড করে দিবেন প্রতি মাসে শেষের দিক থেকে আপনাদের সেই ব্যাংকের একাউন্টে কাঙ্ক্ষিত ডলার অথবা টাকা গুলা অটোমেটিক পাঠিয়ে দিবে অবশ্যই !


কিভাবে গুগল একাউন্ট ডিলিট করা যায় !


আপনাদেরকে একটি প্রথমত গুগল এডসেন্সের একাউন্ট লাগবে তো আপনারা আমাদের কাছ থেকে অনেকেই রিকোয়েস্ট করেছিলেন google এডসেন্সের একাউন্ট কিভাবে খুলতে হয় সবাইকে অনুরোধ করব আজকে আমাদের ওয়েবসাইটের আর্টিকেল বালিকা গুলা শুরু থেকে শেষ পর্যন্ত পড়ার জন্য আশা করি আপনারা সম্পূর্ণ আর্টিকেল বা লেখাগুলো পড়লে লাইফ টাইম একটা সাপোর্ট পাবেন ! সেই সাথে আপনাদের একটি আরো একটা কথা বলতে চাই যতদিন যাচ্ছে তত প্রযুক্তি আপডেট হচ্ছে ?


নতুন একাউন্ট তৈরী ?


পরিবর্তন হচ্ছে যত দিন যাচ্ছে ওয়েবসাইট খোলা অ্যাকাউন্ট খোলা ইউটিউব চ্যানেলে খোলা এ সমস্ত বিষয়গুলা কিন্তু দিন দিন কঠিন অথবা পরিবর্তন হচ্ছে তো আজ থেকে দুই বছর আগে যারা google এডসেন্সের একাউন্ট খুলছেন সেই নিয়ম আর বর্তমান নিয়ম কিন্তু কোন একই না দুইটা কিন্তু সম্পূর্ণ আলাদা কারণ একটা সময় ছিল যে কেউ চাইলে গুগল এডসেন্সের অ্যাকাউন্ট খুলতে পারতো কিন্তু এখন বর্তমান সময়ে এসে যে কেউ চাইলে গুগলের একাউন্ট খুলতে পারেনা অনেকে জানতে চাইবেন আসলে মূলত কারণটা কি কেন আগে যে কেউ বলতে পারত কিন্তু এখন কেন যে কেউ খুলতে পারে না ! তার কারণ হচ্ছে আজ থেকে বেশ কয়েক বছর আগে গুগল এডসেন্স খোলার জন্য শুধুমাত্র আপনি এডসেন্স একাউন্টে গিয়ে আপনি আপনার নাম ঠিকানা মোবাইল নাম্বার সমস্ত কিছু বুঝিয়ে দিয়ে !


আমার গুগল একাউন্ট দেখতে চাই !


একাউন্ট এডমিট করলে আপনাদের গুগল একাউন্ট ওকে হয়ে যেত কিন্তু এখন হচ্ছে ২০২৩ সাল আর এখন এই নিয়মে বর্তমান সময়ে কিন্তু আপনি চাইলেই একটি এডসেন্সের একাউন্ট চালু করতে পারবেন না এর জন্য অবশ্যই প্রয়োজন আপনাদের কনটেন্ট অর্থাৎ আপনাদের ইউটিউব চ্যানেল অথবা ফেসবুক পেজ অথবা অ্যাপ্লিকেশন অথবা ওয়েবসাইট এই তিন চারটা মাধ্যমে আপনাদের যদি একাউন্ট থাকে এবং সেখানে যদি আপনাদের পর্যাপ্ত পরিমাণে ভিউজ থাকে আপনারা তাহলে আপনাদের এডসেন্সের একাউন্ট চালু করতে পারবেন আশা করি আপনারা এ বিষয়টি সম্পূর্ণ বুঝতে পেরেছেন ! চলুন তাহলে এখন আমরা মেন আলোচনা পর্বে চলে যাই কিভাবে আপনি আপনার ,


জিমেইল একাউন্ট খোলার নিয়ম ?



মোবাইলে অথবা কম্পিউটারের মাধ্যমে মাত্র ২ মিনিটেই একাউন্ট খুলতে পারবেন তার আগে বলে রাখি এডসেন্স একাউন্ট খোলার আগে কিছু সতর্ক বিষয় আপনাদের সকলকে জানতে হবে কারণ আপনারা অনেকেই না জেনে অ্যাকাউন্ট খোলেন তারপর আপনাদের সামান্য কিছু ভুলের কারণে এডসেন্স একাউন্ট সারা জীবনের জন্য বন্ধ হয়ে যায় সেই সাথে আপনাদেরকে আরো একটা কথা বলে রাখি আমরা জানি অন্যান্য একাউন্ট youtube চ্যানেল facebook পেজ এ সমস্ত বিষয়গুলা যদি কখনো বন্ধ হয়ে যায় সেইটা আবেদন করলে আবার অনেক ক্ষেত্রে ঠিক হয়ে যায় কিন্তু অ্যাকাউন্ট আপনার যদি কখনো বন্ধ হয় বা সাসপেন্ড হয় তাহলে সেটি আপনারা কখনোই ফেরত পাবেন না আতিফ সেই ।


 গুগল একাউন্ট লগইন !


কারণেই গুগল এডসেন্স অ্যাকাউন্ট খুব সেঞ্চুরি বিষয় এবং এটা কি google এডসেন্সের একাউন্ট একটা ব্যক্তি অথবা একজনের নামে একবারই হয় আপনার নামে একটি google এডসেন্সের একাউন্ট চালু করা হয়েছে পর আবারও google এডসেন্সের একাউন্টে আবার আবেদন করবেন সেটি কিন্তু আপনি কখনো পারবেন না আগে একটা সময় ছিল একই নামে একই ঠিকানা একই এড্রেসে আমরা চাইলে হাজার হাজার গুগল এডসেন্সের অ্যাকাউন্ট খুলতে পারতাম কিন্তু এখন বর্তমান নিয়ম অনুযায়ী একটি ভোটার আইডি কার্ড একটি আইডি কার্ডের মাধ্যমে একটি মাত্র গুগলে যায় ! এখন হয়তো বা আপনারা অনেকে বলতে পারেন যে ভাইয়া আমার আইডি কার্ড কি নামে বা কি আছে বা আমি কি একজন ব্যক্তি বারবার অ্যাকাউন্ট খুলতেছে কিনা এটা গুগলের মালিক সেটা কিভাবে বুঝবে হ্যাঁ বিষয়টা এখানেই ! 


গুগল একাউন্ট রিকভারি !



একটা সময় ছিল আপনি আপনার মোবাইলে কম্পিউটার থেকে গুগল এডসেন্সের একাউন্ট খুললেই সাথে সাথে একাউন্ট চালু হয়ে যেত তারপর সে একাউন্টে ব্যবহার করে আপনারা যে কেউ চাইলে টাকা ইনকাম করতে পারতেন কিন্তু এখন বর্তমান নিয়ম অনুযায়ী আপনি একটা অ্যাকাউন্ট খোলার সময় ভোটার আইডি কার্ড ওই অ্যাকাউন্টে সাবমিট করতে হবে ! একবার সাবমিট করার পর ওই আইডি কার্ড থেকে আর কখনো আপনারা একাউন্ট খুলতে পারবেন না কারণ পরবর্তীতে যখন আপনার একাউন্ট খুলবেন তারপর যখন আইডি কার্ড সাবমিট করবেন গুগল বা ফেসবুকে মালিক যখন দেখবে যে আপনি একই আইডি কার্ড আবারও আপনি আপ্লাই করছেন তখন তারা আপনাদের অ্যাকাউন্ট বন্ধ করে দিবে বিষয়টি বুঝাতে পেরেছি , অর্থাৎ আমি আপনাদেরকে এটা বুঝাতে চেয়েছি বর্তমান সময়ে একটি google একাউন্ট খোলার সাথে সাথে আপনাদেরকে একাউন্টে একাউন্টটি চালু করতে হবে এবং একটা ভোটার আইডি কার্ড দিয়ে একটি মাত্র অ্যাকাউন্ট খুলতে পারবেন ! এখন অথবা আপনারা অনেকে বলতে ।



গুগল একাউন্ট পাসওয়ার্ড চেঞ্জ !

 


পারেন আমাদের ফ্যামিলিতে আমার বড় ভাই ছোট ভাই আব্বু আম্মার অনেকেই আছে আমরা কি তাহলে চাইলে ওদের একাউন্ট দিয়ে কি আমরা অথবা ওদের আইডি কার্ড দিয়ে কি আমরা অনেকগুলো অ্যাকাউন্ট ব্যবহার করতে পারব হ্যাঁ এটা অবশ্যই পারবেন আপনি অন্য যারা আছে তাদের আইডি কার্ড ব্যবহার করে তিনটা পাঁচটা দশটা google এডসেন্সের একাউন্ট আপনি চালু করতে পারবেন অথবা ব্যাবহার করতে পারবেন ! আশা করি আপনাদেরকে গুগলে এডসেন্স এর সকল বিষয়গুলো আপনাদের সাথে আলোচনা করতে পেরেছি চলুন তাহলে এখন আমরা জেনে নেই কিভাবে আপনারা google এডসেন্সের অ্যাকাউন্ট খুলবেন গুগল এডসেন্স একাউন্ট খোলার জন্য প্রথমত আপনাদের একটি জিমেইল অ্যাকাউন্ট প্রয়োজন হবে আরেকটি বিষয় অবশ্যই খেয়াল রাখবেন যেন এই জিমেইল একাউন্টের মাধ্যমে আপনারা আগে বা ইতিপূর্বে কখনো যেন ভূগোলের একাউন্ট খুলে না থাকেন ?


গুগল একাউন্টের পাসওয়ার্ড ভুলে গেলে !


তাহলে দুইবার ব্যবহার করতে পারবেন না আর সম্পূর্ণ ফ্রেশ নতুন একটি জিমেইল এর মাধ্যমে গুগল এডসেন্সের জন্য আপনারা আবেদন করবেন এডসেন্স খোলার জন্য প্রথমত আপনি আপনার নাম দিবেন এবং আপনার ভোটার আইডি কার্ডে যে ঠিকানা অথবা যেই এড্রেস দেওয়া আছে দেখে ওই অ্যাড্রেস ওই নাম ঠিকানা দিয়ে আপনারা একটি google এডসেন্সের অ্যাকাউন্ট খোলার জন্য সাবমিট করবেন সকল কিছু দেওয়ার পর গুগল আপনার কাছে বলবে যে আপনার কি ওয়েবসাইট আছে অথবা ইউটিউব চ্যানেল আছে অন্য কি কন্ঠে আছে আপনার কাছে সেই কনটেন্ট তার গুগল কাছে সাবমিট করতে হবে তো আপনারা আপনাদের ওয়েবসাইট থাকলে অথবা ফেসবুক পেজ থাকলে যেটা থাকুক না কেন আপনার সেটা এখানে সাবমিট করে গুগলের মালিক অথবা গুগল এডসেন্স এর মালিক !


গুগল একাউন্ট


আপনাদের ওয়েবসাইট কিংবা ইউটিউব চ্যানেলটি তারা রিভিউ করবে যদি তাহলে কেবলমাত্র আপনাদের এডসেন্সের একাউন্টটি চালু করে দিবে আপনাদের google এডসেন্স চালু হওয়ার পর অবশ্যই দেখতে পাবেন যা আপনাদের একাউন্টে যখন ১০ ডলার ব্যালেন্স হবে আপনাদেরকে বলবে যে আপনাদের ভোটার আইডি কার্ডটি সাবমিট করার জন্য গুগলের কাছে আর ভোটার আইডি কার্ডের মধ্যে যেই ঠিকানা যে নাম যেভাবে দেওয়া আছে হুবাহু সেম টু সেম একই হতে হবে তাহলে আপনার অ্যাকাউন্টটি ভেরিফাই হবে আর যদি আপনাদের এডসেন্সের নাম একরকম ভোটা আইডি কার্ডের নাম আরেক রকম হয় তাহলে কিন্তু আপনাদের অ্যাকাউন্টটি কখনোই ভেরিফাই করতে পারবেন না আর একাউন্টে ভেরিফাই করতে না পারলে আপনাদের কিন্তু অনেক বড় ঝামেলা হবে সেটি হচ্ছে এই অ্যাকাউন্ট থেকে আপনি কখন টাকা তুলতে পারবেন না আশা করি আপনাদেরকে বিষয়টি আমরা বুঝাতে সক্ষম হয়েছি ! আপনাদের অ্যাকাউন্টটি ভোটার আইডি কার্ড দিয়ে ভেরিফাই করার পর ২৪ ঘন্টার মধ্যে আপনারা যে এড্রেস বা ঠিকানা দিয়েছেন সেই ঠিকানা একটি গুগল থেকে লেটার অথবা চিঠি পাঠাবে থাকবে সেই পিন নাম্বারটা বাংলাদেশে আসতে এক মাসের উপরে সময় লাগে 


পাসওয়ার্ড ভুলে গেলে


আপনারা একমাস অপেক্ষা করবেন এবং আপনারা যে এড্রেস বা ঠিকানা দিয়েছেন সেই আইডি কার্ড তুই অথবা আপনাদের লেটারটা চলে আসবে এবং সেই লেটারের মধ্যে একটি গোপন পিন নাম্বার থাকবে সেই পিন নাম্বারটা দিয়ে আপনাদের গুগলে এডসেন্স অ্যাকাউন্টটি ভেরিফাই করে নিবেন,! এরপর থেকে আপনাদের একাউন্টে যখনই ১০০ ডলার হবে আপনি আপনার ব্যাংকের একাউন্ট দিয়ে দিবেন ডাচ বাংলা হলে ডাচ বাংলা বা অন্যান্য যেকোনো ব্যাংক আপনার এখানে দিয়ে দিবেন দিয়ে দেওয়ার পর আপনারা সাবমিট করে দিলেই দেখতে পাবেন প্রতি মাসের 21 তারিখে আপনাদের ব্যাংকে ইনকাম হবে সেই ডলারটা আপনাদের ব্যাংকে পাঠিয়ে দিবে আশা করি আপনারা সম্পূর্ণ বিষয়টি বুঝতে পেরেছেন কিভাবে সঠিক নিয়মে একটি গুগল এডসেন্সের একাউন্ট খুলতে হয় তারপরও বুঝতে ?


গুগল একাউন্ট


আপনাদের সমস্যা হলে অবশ্যই আমাদের সাথে যোগাযোগ করবেন আমরা আমাদের ওয়েবসাইটের মাধ্যমে আপনারা ভালো কিছু শিখতে পারেন আমার দেওয়াতে যদি আপনাদের উপকার হয় এটাই আমাদের সফলতা ! বর্তমান সময়ে আপনারা চাইলে হাতের ইশার আঙ্গুলের মাধ্যমে যে কোন কাজ যে কোন বিষয় শিখতে পারেন কিন্তু আজ থেকে দশ বছর আগে যখন আমরা এই ধরনের কাজ শিখছি তখন সোশ্যাল মিডিয়া ফেসবুক টক ইউটিউবে এই ধরনের ভিডিও একেবারে ছিল না আমরা অনেক কষ্ট করে অনেকের কাছ থেকে খোঁজখবর নিয়ে এই ধরনের কাজগুলো শিখেছে কিন্তু এখন আপনারা চাইলে সহজে এই সমস্ত বিষয়গুলা আমাদের কাছ থেকে শিখতে পারবেন: এই ছিল আলোচনা বিষয় আশা করি আপনাদেরকে পুরাপুরি ধারণা দিতে পেরেছি সকলে ভালো থাকবেন আসসালামু আলাইকুম !


Post a Comment

0 Comments